বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল-সিগারেট যে ১২ নির্দেশনা দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল কাদের আসেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল পিআইবির মহাপরিচালক হলেন ফারুক ওয়াসিফ চাকরির বয়সসীমা ৩৫ চান প্রশাসন ক্যাডাররা, জনপ্রশাসনকে জানাল মন্ত্রিপরিষদ বিভাগ বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন দুই এমপি ফ্যাসিবাদে জড়িত কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের আইনের আওতায় আনা হবে গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতার সুফল পাবে জনগণ : স্বরাষ্ট্র উপদেষ্টা আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল
ফেডারেল সহায়তা পাচ্ছেন বন্যায় ক্ষতিগ্রস্তরা

ফেডারেল সহায়তা পাচ্ছেন বন্যায় ক্ষতিগ্রস্তরা

স্বদেশ ডেস্ক:

গত বছরের জুলাই মাসের বন্যায় ওনতারিও, অরেঞ্জ এবং আশপাশের কাউন্টিগুলোর ক্ষতিগ্রস্তরা ফেডারেল সহায়তা পাবেন বলে ঘোষণা করেছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল। ইউএস স্মল বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের স্বল্প সুদে ঋণের জন্য ওইসব এলাকার ক্ষতিগ্রস্ত অধিবাসী ও ব্যবসায়ীরা এখন আবেদন করতে পারবেন। গত বছরের ৯-১০ জুলাই ভয়াবহ ওই দুর্যোগ নেমে এসেছিল।

গভর্নর হোকুল বলেন, গত জুলাইয়ে বিপর্যয়কর বন্যায় ভয়াবহ ক্ষতির প্রেক্ষাপটে নিউইয়র্কের অধিবাসী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের সহায়তা করতে ফেডারেল সাহায্য পাওয়া যাচ্ছে। ক্ষতিগ্রস্তরা যাতে ঘুরে দাঁড়াতে পারে, নিজেদের পুনর্গঠন করতে পারে, সেজন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
বন্যায় ক্ষতিগ্রস্তদের অবস্থা যাচাই করে নিউইয়র্ক স্টেট ডিভিশন অব হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড ইমারজেন্সি সার্ভিসেস এবং স্থানীয় সরকারের অংশীদারেরা। এরপর গভর্নর এফইএমএর কাছে ব্যক্তিগত সহায়তার জন্য আবেদন করেন। চলতি বছরের প্রথম দিকে এফইএমএ গভর্নরের অনুরোধ খারিজ করে দিয়েছিল। তবে বর্তমানে তার অনুরোধ রক্ষা করা হয়েছে।
এর ফলে ওনতারিও, অরেঞ্জ এবং সেইসাথে মনরো, ওয়েন, সেনেকা, ইয়েটস, স্টেবেন, লিভিস্টন, সুলিভান, আলস্টার, ডাচেজ, পাটনাম, ওয়েস্টচেষ্টার, রকল্যান্ডের অধিবাসী ও ব্যবসায়ীরা এসবিএ ঋণের জন্য আবেদন করতে পারবেন।
এসবিএ দুর্যোগ ঋণের জন্য নিচের গ্রুপগুলো যোগ্য হতে পারে :
গৃহমালিক  : মূল বাড়ি মেরামতের জন্য ৫ লাখ ডলার পর্যন্ত।
গৃহমালিক ও ভাড়াটে : ক্ষতিগ্রস্ত বা বিধ্বস্ত ব্যক্তিগত সম্পত্তি মেরামত বা পরিবর্তনের জন্য এক লাখ ডলার পর্যন্ত।
ব্যবসা মালিক : রিয়েল প্রপার্টি প্রতিস্থাপনের জন্য ২ লাখ ডলার পর্যন্ত।
ব্যবসা ও অমুনাফা : চলতি মূলধন (ওয়ার্কিং ক্যাপিটাল) প্রতিস্থাপনের জন্য ২ লাখ ডলার পর্যন্ত।
নিউইয়র্ক স্টেট ডিভিশন অব হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড ইমারজেন্সি সার্ভিসেস কমিশনার জ্যাকি ব্রে বলেন যে ওনতারিও, অরেঞ্জ এবং সেইসাথে আশপাশের এলাকায় ২৪ ঘণ্টায় আট ইঞ্চির বেশি পানি জমে গিয়েছিল। গভর্নর হোকুল এবং ফেডারেল অংশীদারেরা ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য স্বল্প সুদে ঋণ দিয়ে তাদের ঘুরে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877